ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে সাংস্কৃতিক জোটের নবীন বরণ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৬
জাবিতে সাংস্কৃতিক জোটের নবীন বরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘মুক্ত করো ভয়, আপনা মাঝে শক্তি ধরো নিজেরে করো জয়’ স্লোগানে জাহাঙ্গীরনগর  সাংস্কৃতিক জোটের আয়োজন নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

বুধবার (০৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে এ অনুষ্ঠান হয়।


 
অনুষ্ঠানের উদ্বোধনকালে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রায়হান রাইন নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন,  বিশ্ববিদ্যালয় ডিগ্রি অর্জনের জায়গা নয়। এটা জ্ঞান উৎপাদন ও বিতরণ করার জায়গা। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা এসে সম্মিলিতভাবে জ্ঞানচর্চা করে থাকে। সংস্কৃতি মানুষকে মুক্তি দেয়। আর সেই সংস্কৃতি চর্চার মুক্তভূমি হচ্ছে এ বিশ্ববিদ্যালয়।

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি জুবায়ের টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জোটের প্রথম আহ্বায়ক জাহিদুল ইসলাম হিটো, সাবেক সভাপতি শিমুল সালাহউদ্দিন প্রমুখ।

পরে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

সাংস্কৃতিক আয়োজনের মধ্যে ছিল আনন্দন ও জলসিঁড়ির বরণ সঙ্গীত, আবৃত্তি সংগঠন ধ্বনি’র আবৃত্তি প্রযোজনা, জাহাঙ্গীরনগর থিয়েটারের নাটক (টিএসসি) ‘একটি নন ফিকশন’ এবং জাহাঙ্গীরনগর থিয়েটারের নাটক (অডিটোরিয়াম) ‘চক্রব্যূহ’।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।