ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সপ্তাহে দু’দিন ছুটি চান জাবি শিক্ষকরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৬
সপ্তাহে দু’দিন ছুটি চান জাবি শিক্ষকরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সপ্তাহে দু’দিন সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

 

শনিবার (০৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে শিক্ষক সমিতির এক সাধারণ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় বৃহস্পতি, শুক্র এবং শনিবারের মধ্যে যে কোনো দুই দিন বন্ধ রাখার বিষয়ে সুপারিশনামা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়াও সভায় বিভিন্ন বিভাগে চলমান ইভিনিং প্রোগ্রাম হতে প্রাপ্ত অর্থ ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নীতি অনুসরণ এবং এই অর্থ শিক্ষকদের গবেষণা, অফিস ও শিক্ষা সহায়ক অবকঠামো উন্নয়নে ব্যয় করা, বিভিন্ন মেয়াতোত্তীর্ণ ডিন, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট নির্বাচনের তারিখ ঘোষণা, গৃহনির্মাণ ঋণের সুদের হার ৭ শতাংশে কমিয়ে আনা, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের টেলিফোন সুবিধা নিশ্চিতকরণ, অস্থায়ী শিক্ষকদের দ্রুত স্থায়ীকরণ, শিক্ষক নিয়োগের সিলেকশন বোর্ডে ডিনদের অন্তর্ভূক্ত করে তা সংস্করণ, শিক্ষকদের সমন্বিত ভাড়া নির্ধারণ এবং প্রশাসনিক দায়িত্বপালনকারী শিক্ষকদের ভাড়ামুক্ত বাড়ির আওতায় আনার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ বলেন, সমিতির সাধারণ সভায় নেওয়া সিদ্ধান্তগুলোর বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সুপারিশ করা হবে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।