ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নাজিম হত্যার প্রতিবাদে জবিতে ছাত্রধর্মঘট

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
নাজিম হত্যার প্রতিবাদে জবিতে  ছাত্রধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজিমুদ্দিন সামাদ হত্যার প্রতিবাদ ও জবির আবাসন সংকট নিরসনে ধর্মঘট পালন করছে শিক্ষার্থীরা।

 

রোববার (১০ এপ্রিল) সকালে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশের মধ্যদিয়ে  এ কর্মসূচি চলছে।


 
ক্যাম্পাস ঘুরে দেখা যায়, নতুন ভবন, কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ ও বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগসহ বিভিন্ন বিভাগে তালাবদ্ধ করে রাখা হলেও জবি কর্তৃপক্ষের সহায়তায় তালা ভেঙে দেওয়া হয়। ইসলামিক স্টাডিজ, ও  বিভিন্ন বিভাগে পরীক্ষা ও ক্লাস হওয়ার কথা থাকলেও ছাত্রধর্মঘটের কারণে তা অনুষ্ঠিত হয়নি। ফলে সেশন জটের আশঙ্কা করছেন শিক্ষার্থীরা।

এদিকে ক্যাম্পাসে প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে মিছিল করা হয়। মিছিল শেষে মুক্তিযুক্ত ভাস্কর্য চত্বরের সামনে অবস্থান নিতে দেখা যায়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক কিশোর কুমার বলেন, নাজিম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বেধে দেওয়া আল্টিমেটাম শেষ হওয়ায় আমরা দুই দফা দাবিতে ছাত্রধর্মঘট পালন করছি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী অনিক বলেন, আবাসিক ব্যবস্থা থাকলে নাজিমু্দ্দিনের মতো মেধাবী শিক্ষার্থীদের জীবন দিতে হতো না। তাই আমরা হাজারও নাজিমুদ্দিনকে বাচাঁতে আবাসিক সংকট নিরসন করে সার্বিক নিরাপত্তার দাবি জানাচ্ছি।

জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের বিভন্ন বিভাগে তালাবদ্ধ করে রাখা হয়েছিলো, তা খুলে দেওয়া হয়েছে। নাজিমুদ্দিন হত্যার বিচারের জন্য আমরা পুলিশ প্রশাসনের কাছে বিচার চেয়েছি তারা ব্যবস্থা গ্রহন করবে।
 
বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।