ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

খুবির উন্নয়নে ৪০ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
খুবির উন্নয়নে ৪০ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মরহুম লিয়াকত আলীর স্মৃতির স্মারক হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উন্নয়নে তার পরিবারের পক্ষ থেকে ৪০ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।

 

রোববার (১০ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের হাতে চেকটি তুলে দেন দৈনিক পূর্বাঞ্চল বর্তমান সম্পাদক ফেরদৌসী  আলী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান, বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, বিভাগীয় প্রধান এবং লিয়াকত আলীর ছেলে সনি মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

প্রদত্ত অনুদানের চেক গ্রহণ করে ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনের পুরোধা লিয়াকত আলী কেবল সাংবাদিকতার ক্ষেত্রেই নয়, খুলনার উন্নয়নে প্রতিটি ক্ষেত্রে অসামান্য  অবদান রেখেছেন। খুলনা বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, রূপসা সেতু, রেলস্টেশন, বিমান বন্দর, শিল্পকলা একাডেমি, গল্লামারী স্মৃতি সৌধসহ  উন্নয়নের প্রত্যেকটি ক্ষেত্রে তিনি ছিলেন প্রাজ্ঞসর ব্যক্তিত্ব। আমরা মনে করি, খুলনা বিশ্ববিদ্যালয়সহ এতদাঞ্চলের উন্নয়ন ইতিহাসে লিয়াকত আলীর নাম অবিস্মরণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, তার পরিবারের পক্ষ থেকে প্রদত্ত অর্থের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে তার স্মৃতি রক্ষার্থে প্রয়োজনীয় প্রক্রিয়া অনুসরণ করে ব্যবস্থা  নেওয়া হবে।   তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

মরহুম লিয়াকত আলীর পত্নী পুর্বাঞ্চল সম্পাদক ফেরদৌসী আলী এর আগে ১৯৮৫-৮৬ সালে খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার চূড়ান্তপর্বের আন্দোলন-সংগ্রামসহ খুলনার বিভিন্ন উন্নয়নে পূর্বাঞ্চল সম্পাদক মরহুম লিয়াকত আলীর  স্বপ্ন, তার প্রত্যাশা ও অবদান সংক্ষিপ্তভাবে তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা,  এপ্রিল ১০, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।