ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবিতে ছাত্র ধর্মঘট পালিত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
জবিতে ছাত্র ধর্মঘট পালিত ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নাজিম হত্যার বিচার ও আবাসন সংকট নিরসনের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক ছাত্র ধর্মঘট পালিত হয়েছে।  

 

রোববার (১০ এপ্রিল) জবি ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা এ ধর্মঘট পালন করেন।

ধর্মঘট শেষে শিক্ষার্থীরা সংবাদ সম্মেলনের মাধ্যমে বুধবার(১৩ তারিখ) উপার্চাযের ভবন ঘেরাও কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছেন।  

এদিকে, অধিকাংশ বিভাগে ক্লাস হয় নি, পরীক্ষা স্থগিত ছিল। তবে রাষ্ট্রবিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সহ কিছু বিভাগে ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০ টায় ভাস্কর্য চত্বরের সামনে বিক্ষোভ সমাবেশ  করা হয়। এ সময় শিক্ষার্থীরা বলেন, নাজিম হত্যার আসামিদের গ্রেফতার না হওয়ায় প্রশাসনের উদাসীনতাই দায়ী। অবিলস্বে আসামিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা ও আবাসিক সংকট নিরসনে নতুন হল নির্মাণ এবং বেদখল হল উদ্ধারের দাবি জানানো হয়।

সকালে ক্যাম্পাসের নতুন  ভবন, বিজ্ঞান ভবন, কলা অনুষদ সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে সাধারণ শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেয়। পরে জবি প্রক্টরের সহায়তায় তালা ভাঙ্গা হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক তিথী চক্রবর্তী বলেন, জবি উপাচার্য চেয়ারে বসে তামাশা দেখছে।   বিশ্ববিদ্যালয়ের আবাসিক সংকট নিরসন, পরিবহন সংকট ও দ্বিতীয় ক্যাম্পাসে কোনো অগ্রগতি করতে না পারায় উপাচার্যকে অযোগ্য বলে বিবেচনা করা হয়।

জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, নাজিমুদ্দিন হত্যার বিচার আমরাও চাই। নাজিমুদ্দিন হত্যার বিচারের জন্য আমরা পুলিশ প্রশাসনকে বলেছি।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।