ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে ভাঙচুরের প্রতিবাদে কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
বশেমুরবিপ্রবিতে ভাঙচুরের প্রতিবাদে কর্মবিরতি

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রশাসন ভবন ও হলে ভাঙচুর এবং কর্মচারীকে মারধরের ঘটনায় কর্মবিরতি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ওই ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বোরবার (১০ এপ্রিল) দুপুরে প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

পরে সাধারণ শিক্ষার্থীরা কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।
 
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ঐক্য পরিষদের আহ্বায়ক নজরুল ইসলাম হীরা, কর্মকর্তা ফারজানা ইসলাম, এস এম এস্কেন্দার আলী, সাইফুল্লাহ রাজু, কর্মচারী রবিউল ইসলাম, মাহামুদুর রহমান চৌধুরী, উজ্জ্বল প্রমুখ।

এদিকে, এ ঘটনায় ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র জাহাঙ্গীর আলম, পরিসংখ্যান বিভাগের  ৪র্থ বর্ষের ছাত্র সভ্যসাচী রায়, একই বর্ষের ইংরেজি বিভাগের সম্রাট বিশ্বাস ও গণিত বিভাগের মাহাদী হাসানকে স্থায়ীভাবে বহিষ্কার এবং অপর ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজার নির্দেশ দিয়েছে  বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদের আত্মপক্ষ সমর্থনের জন্য ৭ দিনের  সুযোগ দেওয়া হয়েছে।

গত ৫ এপ্রিল ফরিদ মল্লিক নামে এক ছাত্রকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীর গ্রুপ ও ঈশা গ্রুপের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় তারা প্রশাসন ভবন ও দুটি হলে ব্যাপক ভাঙচুর চালায়। আহত হয় এক কর্মচারী ও ৪ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।