ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে ডিন নির্বাচন ১০ মে

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
জাবিতে ডিন নির্বাচন ১০ মে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: আওয়ামীপন্থি শিক্ষকদের চাপের মুখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

রোববার (১০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ডিন নির্বাচনের তারিখ ৩০ এপ্রিল থেকে পিছিয়ে আগামী ১০ মে পুনঃনির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়েছে।

জানা যায়, বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের চাপের মুখে ৩০ এপ্রিল ডিন নির্বাচনের তারিখ ঘোষণা করে অফিস আদেশ জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরবর্তীতে আওয়ামীপন্থি শিক্ষকদের সবচেয়ে বড় সংগঠন ‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ডিন নির্বাচনের তারিখ পেছানোর জন্য চিঠি পাঠায়। এর ফলে ডিন নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শামছুল আলম সেলিম বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আমাদের সবাইকে ডাকছিলেন। তার অনুরোধে গণতন্ত্রধারা অব্যাহত রাখার জন্য আমরা এ সিদ্ধান্ত মেনে নেই।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘন্টা, এপ্রিল ১০, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।