ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে বহিষ্কৃত ৩ ছাত্রলীগ নেতার ছাত্রত্বের দাবিতে গণস্বাক্ষর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
রাবিতে বহিষ্কৃত ৩ ছাত্রলীগ নেতার ছাত্রত্বের দাবিতে গণস্বাক্ষর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত তিন ছাত্রলীগ নেতার ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি শুরু করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

সোমবার (১১ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তিন দিনের এ কর্মসূচি শুরু করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব।

এ সময় রাশেদুল ইসলাম রাঞ্জু বাংলানিউজকে বলেন, লঘু অপরাধে বিশ্ববিদ্যালয় থেকে তিন ছাত্রলীগ নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তিন ছাত্র নেতার ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার দাবিতে আমাদের এ কর্মসূচি।

বুধবার পর্যন্ত তারা স্বাক্ষর সংগ্রহ করবেন। এর মধ্যে দাবি না মানা হলে বর্ষবরণের পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে, জানান তিনি।

২০১৪ সালের ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীরকে মারধর করেন ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, সহ-সভাপতি তন্ময়ানন্দ অভি ও শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুন-অর-রশীদ।

গত ২৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের ৪৬৪তম সিন্ডিকেট সভায় তাদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। এরপর থেকে ওই তিন নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন রাবি ছাত্রলীগ নেতাকর্মীরা।

গণস্বাক্ষর কর্মসূচি শুরুর সময় ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
এসএস/কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।