ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পহেলা বৈশাখ উপলক্ষে খুবির বর্ণাঢ্য আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
পহেলা বৈশাখ উপলক্ষে খুবির বর্ণাঢ্য আয়োজন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বাঙালির প্রাণের উৎসব নববর্ষ বরণকে ঘিরে প্রতিবারের মতো এবারও বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)।

 

বর্ষ বরণে খুবির চারুকলায় ইতোমধ্যে শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি।

গত কয়েকদিন ধরে চারুকলার শিক্ষার্থীরা নববর্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার জন্য বিভিন্ন উপকরণ তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন।
 
খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান সোমবার (১১ এপ্রিল) বাংলানিউজকে জানান, চৈত্র সংক্রান্তি ও বাংলা নববর্ষ-১৪২৩ উদযাপনে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। দুইদিনের খুবি অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ৩০ চৈত্র/১৩ এপ্রিল বিকেল ৩টায় ক্যাম্পাসে ঘুড়ি উৎসব, বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মেলা (বেলা ২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত)। পহেলা বৈশাখ/১৪ এপ্রিল মেলা (সকাল সাড়ে ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত), ৭টা ৪৫ মিনিটে শোভাযাত্রা (শিববাড়ী মোড় থেকে ময়লাপোতা হয়ে রয়েল চত্বর), সাংস্কৃতিক অনুষ্ঠান (প্রথম পর্ব) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত, সাংস্কৃতিক অনুষ্ঠান (দ্বিতীয় পর্ব) দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী বৈশাখী মেলায় লাঠিখেলা, ম্যাজিকশো, নাগরদোলা ইত্যাদির আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় খেলার মাঠে আয়োজিত এ মেলায় পর্যাপ্ত সংখ্যক স্টলের ব্যবস্থা থাকছে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
এমআরএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।