ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘২ বছরের মধ্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ যাবে’

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
‘২ বছরের মধ্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ যাবে’ ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): দুই বছরের মধ্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বিদুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

সোমবার (১১ এপ্রিল) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রতিশ্রুতি দেন।

নসরুল হামিদ বিপু বলেন, দেশের আনাচে-কানাচে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছি, আলোকিত করছি  ঘর, যেসব ঘরে শত বছরেও আলো পৌঁছায়নি। আর এ আলোকিত বাংলাদেশ আমাদের উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের প্রতিটি ঘরে দুই বছরের মাথায় যদি আমরা বিদ্যুৎ পৌঁছাতে পারি, তাহলে উন্নত বিশ্বের সঙ্গে তাল মেলাতে আমাদের বেশি সময় লাগবে না।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা উন্নত বাংলাদেশ দেখবে। তখন হয়তো আমরা বৃদ্ধ হয়ে যাবো। তোমারা যে সময়টি পাবে, সেটিই হয় যেন শ্রেষ্ঠ সময়। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।
 
বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি ও জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনির সভাপতিত্ব অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জাকসু’র সাবেক ভিপি ও ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে অনুষ্ঠিত এ নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নবীন ও মেধাবী শিক্ষার্থীদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
এএটি/কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।