ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাংলাদেশ ডিজিটাল স্কুল অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
বাংলাদেশ ডিজিটাল স্কুল অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ

ঢাকা: সর্বস্তরে ডিজিটাল শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে ‘বাংলাদেশ ডিজিটাল স্কুল অ্যাসোসিয়েশন’ এর আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেছেন তথ্যপ্রযুক্তিবিদ বিজয় বায়ান্ন’র প্রতিষ্ঠাতা মোস্তাফা জব্বার।

 

রাজধানীর মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অ্যান্ড কলেজে মঙ্গলবার (১২ এপ্রিল) অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তিনি।

 

অনুষ্ঠানে মোস্তাফা জব্বারকে প্রধান উপদেষ্টা ও  আহবায়ক এবং ইয়াহিয়া খান রিজনকে যুগ্ম আহ্বায়ক করে ১১ সদস্যের কমিটি গঠন করা হয়।

সভাপতির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, প্রচলিত শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল শিক্ষায় রূপান্তর করতে হবে। বাংলাদেশের সমস্ত ডিজিটাল স্কুলগুলোকে একই প্লাটফর্মে নিয়ে আসতে হবে। এ দেশের শিশুদের কম্পিউটার প্রোগ্রামার বানানোর জন্য ডিজিটাল স্কুলগুলোকে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, ৫ম থেকে এসএসসি পর্যন্ত শিশুদের জন্য প্রোগ্রাম তৈরি করার সফটওয়্যার রয়েছে। শিশুরা সহজেই এ সফটওয়্যার ব্যবহার করে প্রোগ্রামার হতে পারবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অ্যান্ড কলেজ এর অধ্যক্ষ ইয়াহিয়া খান রিজন, ঢাকা সিটি স্কুলের অধ্যক্ষ মুহা. আলমগীর হোসেন হেলাল, রেনেসাঁ প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ মো. মইনুল ইসলাম, প্রাইম ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. জয়নুল আবেদীন,  ঢাকা মেট্রোপলিটন ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ মীর আব্দুল মালেক, সবদর আলী স্কলার্স ইন্সটিটিউটের অধ্যক্ষ মোসফিকা খানম, নিউ অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, নবাবেরবাগ মডেল হাইস্কুলের অধ্যক্ষ মো. মেহেদী হাসান, শিক্ষক নাসরীন বীনা, সায়েদুজ্জামান, জসিম উদ্দিন জয় প্রমুখ।

অ্যাসোসিয়েশন সুবিধাবঞ্চিত শিশুদের বৃত্তিসহ যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান এবং বড় পরিসরে ডিজিটাল শিক্ষামেলার আয়োজন করবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।