ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবির প্রক্টর অফিসে ছাত্রলীগের ভাঙচুর

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
ইবির প্রক্টর অফিসে ছাত্রলীগের ভাঙচুর ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে প্রক্টর অফিস ভাঙচুর করেছে এক গ্রুপের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১২ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কয়েকদিন আগে ঝিনাইদহ থেকে ক্যাম্পাসে আসা একটি বাসে ওঠার সময় ইবি ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান শাহিন ও কর্মী জাহিদুল ইসলাম জিহাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

পরে ইবির প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের সমোঝতায় বিষয়টি সমাধান হয়। ওই ঘটনার  জের ধরে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার শাহিন গ্রুপের কর্মী গোলাম মোস্তফা, মেহেদি হাসান, রিজভিসহ কয়েকজন জিহাদকে মারধর করেন।

জিহাদের বাসা ক্যাম্পাসের পাশে গাড়াগঞ্চ বাজার এলাকায় হওয়ায় খবরটি জানাজানি হলে তার অনুসারীরা লাঠি-সোটা নিয়ে শাহিন ও তার কর্মীদেরকে খুঁজতে শুরু করেন।

এর আগে শাহিন তার কর্মীদের নিয়ে প্রক্টর অফিসে আশ্রয় নিয়ে ভেতর থেকে দরজা বন্ধ করে দেন। এ সময় প্রক্টর অফিসে ঢুকতে না পেরে বাইরের জানালার গ্লাস ও দরজায় ভাঙচুর করে জিহাদ ও তার লোকজন।

পরে দুপুরে  ইবি ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাসের নেতৃত্বে দলীয় টেন্টে উভয় গ্রুপের মধ্যে সমঝোতা বৈঠকে হয়।

ইবি ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। পরে সবাইকে নিয়ে বিষয়টি সমাধান করে দিয়েছি।

এ বিষয়ে ইবির প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, আমি আজ ছুটিতে ছিলাম। তবে ঘটনাটি শুনেছি। আগামীকাল ক্যাম্পাসে এসে উভয় গ্রুপকে নিয়ে বসব।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।