ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আইইএলটিএস শিক্ষাবৃত্তি প্রাপ্তদের নাম ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
আইইএলটিএস শিক্ষাবৃত্তি প্রাপ্তদের নাম ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘ব্রিটিশ কাউন্সিল আইএলটিএস স্কলারশিপ-২০১৫’ শীর্ষক আইইএলটিএস শিক্ষাবৃত্তি দিয়েছে ব্রিটিশ কাউন্সিল। দেশের বাইরে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে শিক্ষার্থীদের সহায়তা করার লক্ষে চার শিক্ষার্থীকে এ শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

 

মঙ্গলবার (১২ এপ্রিল) ফুলার রোডে ব্রিটিশ কাউন্সিলের নিজস্ব অফিসে নাম ঘোষণা করা হয় বিজয়ীদের।
আইইএলটিএস স্বীকৃত দেশের বাইরের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে যেসব শিক্ষার্থী স্নাতক অথবা স্নাতকোত্তর করার পরিকল্পনা করছেন সেসব শিক্ষার্থীকে এ বৃত্তির জন্য আবেদন করতে বলা হয়। আবেদনকারীর মধ্য থেকে চারজন শিক্ষার্থীর প্রত্যেককে তিন লাখ টাকা করে শিক্ষাবৃত্তির জন্য মনোনীত হয়েছেন।
নির্বাচিত শিক্ষার্থীরা শিক্ষাব্যয় হিসেবে তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে এ বৃত্তি পাবেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। সেখানে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম ও প্রতিষ্ঠানটির এক্সামিনেশন ডিরেক্টর দীপ অধিকারী।  
এ বছর এ শিক্ষাবৃত্তির জন্য আবেদনকারীদের আবেদন প্রক্রিয়ার অংশ হিসেবে লেখার কাজ দেওয়া হয়। গত ২৩ মার্চ ছিলো শিক্ষাবৃত্তি মূল্যায়ণ প্রক্রিয়ার প্রথম পর্যায়। এ পর্যায়ে বিচারকরা আবেদনপত্রগুলোর মধ্য থেকে ২৫ জন আবেদনকারীকে সাক্ষাৎকারের জন্য মনোনীত করেন। সাক্ষাৎকার পর্বটি গত ২৯ মার্চ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকারের পর ব্রিটিশ কাউন্সিল এ বছর শিক্ষাবৃত্তি বিজয়ী চার শিক্ষার্থীর নাম ঘোষণা করে।
 
চারটি শিক্ষাবৃত্তির মধ্যে ব্রিটিশ কাউন্সিল উচ্চশিক্ষা গ্রহণে দু’জন শিক্ষার্থীকে কানাডা এবং বাকি দুইজন শিক্ষার্থীকে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে পাঠাবে।
 
বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
এমআইএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।