ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবি উপাচার্য কার্যালয় ঘেরাও

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
জবি উপাচার্য কার্যালয় ঘেরাও ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নাজিমুদ্দিন সামাদ হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে জবি উপাচার্য কার্যালয় ঘেরাও করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে দুই ঘণ্টা ধরে শিক্ষার্থীরা কার্যালয় ঘেরাও করে রাখেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, জবি শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন করে জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে সাধারণ শিক্ষার্থী ও প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা পুরো ক্যাম্পাস জুড়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে জবি উপাচার্য কার্যালয় ঘেরাও করা হয়।

কার্যালয়ে তালাবদ্ধ করে রাখার চেষ্টা করলে ব্যর্থ হয়ে সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করা হয়। সমাবেশের এক পর্যায়ে জবি উপাচার্য ঘেরাও কর্মসূচির মধ্য দিয়ে কার্যালয়ে প্রবেশ করেন।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জবি শাখার সভাপতি এম এম মুজাহিদ অনিক বলেন, আবাসন সংকটের কারণে জবি শিক্ষার্থীরা নিরাপত্তাহীন। যার কারণে নাজিমুদ্দিনের মতো মেধাবীকে হারাতে হয়েছে।

নাজিমুদ্দিন হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সুষ্ঠু বিচার দাবি করেন ছাত্র ইউনিয়নের জবি শাখার সভাপতি আল-আমিন।

এসময় জবির সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।