ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মহাসমারোহে জাবিতে বর্ষবরণ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৬
মহাসমারোহে জাবিতে বর্ষবরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: নানা আয়োজনের মধ্য দিয়ে নতুন বছরকে বরণ করে নিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। পহেলা বৈশাখ উপলক্ষে এবার তিনদিনের কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

বৃস্পতিবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজিত তিনদিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, পহেলা বৈশাখ বাঙালির সার্বজনীন উৎসব। সবার অংশগ্রহণের মধ্য দিয়ে এ উৎসবের সার্বজনীনতার বহি:প্রকাশ ঘটে।

উপাচার্য বিগত বছরের ব্যর্থতা ও গ্লানি ভুলে আগামি দিনে সফলতা অর্জনে সবাইকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়েরসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বৈশাখী মেলা উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে বিভিন্ন অনুষদ, বিভাগ, অফিস, হল, বিশ্ববিদ্যালয়ের স্কুল ও কলেজ এবং মহিলা ক্লাব পরিচালিত স্কুলের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও ক্যাম্পাসবাসীর অংশগ্রহণে ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পুরাতন কলাভবনে গিয়ে শেষ হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের মহুয়াতলায় বাংলা বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি পহেলা বৈশাখ উপলক্ষে হাড়ি ভাঙ্গা, সাইকেল রেস, বালতিতে বল নিক্ষেপ ও ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে।

এছাড়া আইবিএ-জেইউ সাংস্কৃতিক ক্লাব ইনফিউশন ‘আমরা নতুন যৌবনেরই দূত’ স্লোগানে আয়োজন করে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে বিকেলে সেলিম আল দীন মুক্তমঞ্চে আয়োজন করা হয় লোকগান ও বাউল সঙ্গীত অনুষ্ঠানের। নাটক ও নাট্যতত্ত্ব বিভাগও নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘন্টা, এপ্রিল ১৪, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।