ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবির ২ শিক্ষক পেলেন ডিনস্ অ্যাওয়ার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
রাবির ২ শিক্ষক পেলেন ডিনস্ অ্যাওয়ার্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: গবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ‘ডিনস্ অ্যাওয়ার্ড ২০১৬’ পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিজ্ঞান অনুষদের দু’জন শিক্ষক।
মঙ্গলবার (১৯ এপ্রিল) বেলা ১১টায় অনুষদের সভাকক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমান এবং প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. সৈয়দ রাসেল কবিরকে এ পুরস্কারে ভূষিত করা হয়।



অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন এ পুরস্কার তুলে দেন।
উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার উচ্চ বিদ্যাপীঠ। এখানে যেমন গবেষণা ও পঠন-পাঠনের মাধ্যমে জ্ঞান সৃজন হয়, তেমনি জ্ঞান বিতরণও করা হয়। গবেষণাকর্মের স্বীকৃতিতে যারা ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন তারা শুধু নিজেরাই সম্মানিত হননি, এই বিশ্ববিদ্যালয়কেও সম্মানিত করেছেন।
ড. মিজানুর রহমান ফিজিক্যাল ও ম্যাথমেটিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে এবং কেমিক্যাল ও বায়োকেমিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে প্রফেসর সৈয়দ রাসেল কবির এ পুরস্কার পেলেন।

ড. রহমান বৈশ্বিক স্বাস্থ্যনীতি এবং ড. কবির ক্যানসার প্রতিরোধী ওষুধ ও প্রোটিন বায়োকেমিস্ট্রি বিষয়ে গবেষণা করেন।
বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও ইউজিসি প্রফেসর সুব্রত মজুমদার।
অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলির পক্ষে গণিত বিভাগের সভাপতি প্রফেসর মো. ওয়াজেদ আলী প্রামাণিক বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
এসএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।