ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এসএসসি’র ফল হতে পারে ১০ বা ১১ মে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
এসএসসি’র ফল হতে পারে ১০ বা ১১ মে

ঢাকা: মাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী মে মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পঠিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।
 
বুধবার (২০ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব রুহী রহমান বাংলানিউজকে বলেন, আগামী ১০ বা ১১ মে ফলাফল প্রকাশের জন্য প্রস্তাব এসেছে।

প্রধানমন্ত্রী সময় দেওয়া সাপেক্ষে ফলাফলের তারিখ চূড়ান্ত হবে।
 
রীতি অনুযায়ী, শিক্ষামন্ত্রী শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করেন। এরপর শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে করে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন।
 
ঢাকা শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, দুই মাসের মধ্যে পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এবারও তার ব্যতিক্রম হবে না।
 
এসএসসিতে গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া তত্ত্বীয় শেষ হয় ১০ মার্চ। আর ১৫-১৯ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথায় গত কয়েক বছর থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।
 
এবার মোট ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থীর মধ্যে এসএসসিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ এবং এসএসসি ভোকেশনালে (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।
 
বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।