ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নোবিপ্রবি’র উন্নয়ন বিষয়ে উপাচার্যের প্রীতি সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
নোবিপ্রবি’র উন্নয়ন বিষয়ে উপাচার্যের প্রীতি সম্মেলন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উন্নয়নে ২৩৮ কোটি ৪৮ লাখ টাকা একনেকে অনুমোদন লাভ করেছে। এ উন্নয়ন বিষয়ে নোবিপ্রবি’র উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান সাংবাদিকদের নিয়ে এক প্রীতি সম্মেলনের আয়োজন করেন।

বুধবার (২০ এপ্রিল) নোবিপ্রবি ক্যাম্পাসে উপাচার্যের বাসভবনের হলরুমে জেলার অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের সঙ্গে এ প্রীতি সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রীতি সম্মেলনে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বিজ্ঞান ও প্রযুক্তি চর্চায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উন্নয়নে ২৩৮ কোটি ৪৮ লাখ টাকা একনেকে অনুমোদন দিয়েছেন। এজন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিন আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে অনুমোদনকৃত ২৩৮ কোটি ৪৮ লাখ টাকার আওতায় ১১ তলা বিশিষ্ট হাউজ টিউটর ও প্রভোস্ট কোয়ার্টার নির্মাণ করা হবে যার ব্যয় ১০ কোটি টাকা। প্রকল্পের আওতায় ১০ তলা বিশিষ্ট নতুন একাডেমিক কাম-ল্যাব ভবন নির্মাণ করা হবে।

১০ তলা বিশিষ্ট শিক্ষক-কর্মকর্তা কোয়াটার এবং ১০ তলা বিশিষ্ট একটি কর্মচারী কোয়াটার নির্মাণের পরিকল্পনা রয়েছে।

এছাড়া ১১ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে কেন্দ্রীয় পানি সরবরাহ কমপ্লেক্স ও ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণ করা হবে। আর ৬ কোটি টাকা ব্যয়ে হবে কেন্দ্রীয় গ্রন্থাগারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলা নির্মাণ।

সভায় উপাচার্য নোবিপ্রবি’র উন্নয়নে আরো কিছু ভবিষ্যত কর্মসূচি ও প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, ৫ তলা বিশিষ্ট গেস্ট হাউজের ফ্লোর সম্প্রসারণ, বিদেশি শিক্ষার্থীদের জন্য হল কাম-হাউজ টিউটর ভবন নির্মাণ। ২শ’ কোটি টাকা ব্যয়ে ‘সমুদ্র ও সামুদ্রিক সম্পদ ব্যবস্থাপনা ইনস্টিটিউট’ নির্মাণ প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, নোবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট ড. মোহাম্মদ ইউসুফ মিঞা, হযরত বিবি খাদিজা হলের প্রভোস্ট ভক্ত সুপ্রতিম সরকার, প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি মেহেদী মাহামুদুল হাসান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক আফসানা মৌসুমী, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি তারেক মো. রাশেদ উদ্দিন, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকবৃন্দ।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘন্টা, এপ্রিল ২০, ২০১৬
জিসিপি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।