ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

স্কুলব্যাগ পেলো সুইচ বিদ্যানিকেতনের ৪৭ শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
স্কুলব্যাগ পেলো সুইচ বিদ্যানিকেতনের ৪৭ শিক্ষার্থী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্কুল ব্যাগ পেলো সুইচ বিদ্যা নিকেতনের ৪৭ শিশু। সুবিধাবঞ্চিত শিশুদের এ স্কুলটি পরিচালনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট ও ঢাকা মেডিকেলসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সমন্বয়ে গঠিত সংগঠন ‘সুইচ’।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সংগঠনের সাধারণ সম্পাদক মো. মাঈনুল ফয়সাল এ তথ্য জানান।
 
তিনি জানান, এদিন সুবিধাবঞ্চিত ৪৭ শিশুর হাতে ব্যাগ তুলে দেওয়া হয়েছে। ২০১১ সাল থেকে বিভিন্ন সামাজিক উন্নয়মূলক কার্যক্রম, যেমন- পথ শিশুদের পড়ানো, নগরের পরিষ্কার-পরিচ্ছন্নতামূলক কাজ করছে। সংগঠনের প্রধান লক্ষ্য হচ্ছে- পথশিশু ও শ্রমজীবী শিশুদের শিক্ষাদান, এদের সুপ্ত প্রতিভাকে কাজে লাগিয়ে জাতির ভবিষ্যৎ কর্ণধার তৈরির মাধ্যমে একটি আধুনিক ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া।
 
আধুনিক ও মানসম্মত সব সুযোগ-সুবিধা দিয়ে (যেমন- প্রজেক্টরের মাধ্যমে ক্লাস করানো, কম্পিউটার ল্যাব, খেলাধুলার সব উপকরণসহ) ৪১/১, রোড নং- ৩, ঢাকা উদ্যান, মোহাম্মদপুরে স্কুলটি পরিচালিত হচ্ছে বলেও মাঈনূল জানান।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফারজানা ইসলাম, বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়ন সংসদ ও লীগ কমিটি, স্থানীয় ব্যবসায়ী ও সমাজসেবক মো. মনিরুজ্জামান মনির। সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. মাঈনুল আহসান ফয়সাল।
 
২০১৬’র অমর একুশে গ্রন্থমেলায় আগতদের মধ্যে প্রতিবন্ধী ব্যক্তি, অসুস্থদের জন্য হুইলচেয়ারের ব্যবস্থা রেখে আলোচনায় আসে সংগঠনটি।
 
বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
এসকেএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।