ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠানের যেটুকু জমি তাতেই খেলাধুলার ব্যবস্থা করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
শিক্ষাপ্রতিষ্ঠানের যেটুকু জমি তাতেই খেলাধুলার ব্যবস্থা করতে হবে

ঢাকা: সারাদেশে যে সব শিক্ষাপ্রতিষ্ঠানের খেলার মাঠ নেই তাদের যেটুকু জমি আছে তাতেই খেলাধুলার ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে পার্শ্ববর্তী শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠও ব্যবহার করা যাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে ঢাকার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
 
বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতি আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সরকারি সুযোগ সুবিধা দেওয়ার ক্ষেত্রে মূল্যায়নে শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক খেলাধুলার পারফম্যান্সকে অন্তর্ভুক্ত করা হয়েছে।
 
তিনি বলেন, সরকারি সুযোগ সুবিধা পেতে হলে এখন থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও ভালো হতে হবে।

দেশব্যাপী অনুষ্ঠিত ৪৪তম গ্রীষ্মকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা এবং ৪৫তম শীতকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার আপ ৫৬ শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে ক্রীড়া সামগ্রী ও চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী।
 
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আহম্মদ আলী, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবাং নায়েমের মহাপরিচালক হামিদুল হক বক্তব্য রাখেন।
 
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে পয়েন্টের ভিত্তিতে নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়কে প্রথম, চট্টগ্রামের জেএম সেন হাইস্কুলকে দ্বিতীয় এবং কিশোরগঞ্জের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়কে তৃতীয় পুরস্কার দেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
এমআইএইচ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।