ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক হত্যার প্রতিবাদে উত্তাল রাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৬
শিক্ষক হত্যার প্রতিবাদে উত্তাল রাবি ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রতিবাদমুখর হয়ে উঠেছে ক্যাম্পাস।

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে হত্যাকাণ্ডের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেন রাবির শিক্ষক-শিক্ষার্থীরা।

এ সময় ক্লাস বর্জন করেন তারা।

এরআগে সকাল পৌনে ৮টায় রাজশাহীর শালবাগান এলাকায় নিজ বাসা থেকে একটু দূরে রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
 

এর প্রতিবাদে দুপুর সোয়া ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। তারা জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনতে বিভিন্ন স্লোগান দেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এরআগে পৌনে ১২টার দিকে ইংরেজি বিভাগের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন বিভাগের শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদিক্ষণ করে সিনেট ভবনের সামনে গিয়ে শেষ হয়।

দুপুর সোয়া ১২টায় সিনের ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করে রাবি শিক্ষক সমিতি। সমাবেশ থেকে
শনিবার ও রোববার ক্লাশ বর্জনের ঘোষণা দেওয়া হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর শাহ আজম শান্তনুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সমিতির সভাপতি প্রফেসর মো. শহীদুল্লাহ, প্রফেসর আনন্দ কুমার সাহা, , প্রফেসর সুলতানুল ইসলাম টিপু, প্রফেসর রেজাউল করিম, প্রফেসর মোস্তাফিজুর রহমান, প্রফেসর আব্দুল্লাহ আল মামুন, প্রফেসর হাসিবুল আলম প্রধান প্রমুখ।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান বাংলানিউজকে জানান, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে বাসা থেকে বের হয়ে কিছুটা পথ এগুতেই গলির মধ্যে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। প্রফেসর রেজাউল করিমের গ্রামের বাড়ি রাজশাহীর বাগামারার দরগামারিড়ায়। তিনি শালবাগান এলাকার ভাড়া বাসায় থাকতেন।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মোহাম্মাদ শামসুদ্দিন বাংলানিউজকে বলেন,হামলার ধরন ও আলামত দেখে মনে হয়েছে জঙ্গি সংগঠন এই হামলায় জড়িত। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। হত্যার মোটিভ উদঘাটন এবং জড়িতদের চিহ্নিত করতে সিআইডি ও সিবিআই একসঙ্গে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।