ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক হত্যার প্রতিবাদে দু’দিনের ধর্মঘট রাবি শিক্ষক সমিতির

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
শিক্ষক হত্যার প্রতিবাদে দু’দিনের ধর্মঘট রাবি শিক্ষক সমিতির ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতার দাবিতে রোববার ও সোমবার ধর্মঘটের ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

 

রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর শাহ আজম শান্তনু শনিবার (২৩ এপ্রিল) রাত সাড়ে ১১টায় বাংলানিউজকে জানান, রাতে শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভায় এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি জানান, ধর্মঘট চলাকালে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। ধর্মঘটের পাশাপাশি এ দু’দিন রাজশাহী শহর ও ক্যাম্পাসে শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ করা হবে।

এর আগে দেশের সব সরকারি-বেসরকারি ও স্বায়ত্ত্বশাসিত শিক্ষা প্রতিষ্ঠানে রোববার স্বত‍ঃস্ফূর্ত ছাত্র ধর্মঘট পালনের আহ্বান জানায় বিভাগের শিক্ষার্থীরা।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সারাদেশে ছাত্র ধর্মঘট পালনের আহ্বান জানানো হয়।

শনিবার সকাল পৌনে ৮টার দিকে রাজশাহীর শালাবাগান এলাকায় নিজ বাসা থেকে একটু দূরে প্রফেসর রেজাউলের ওপর অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। হামলাকারীরা মোটরসাইকেল যোগে এসে প্রফেসর রেজাউলকে পেছন থেকে কুপিয়ে হত্যা করে ফেলে রেখে যায়।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
এএনজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।