ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি শিক্ষক হত্যাকারীদের শাস্তির দাবিতে জাবি শিক্ষকদের কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
রাবি শিক্ষক হত্যাকারীদের শাস্তির দাবিতে জাবি শিক্ষকদের কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার প্রতিবাদে এবং জড়িতদের শাস্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি।

রোববার (২৪ এপ্রিল) শিক্ষক সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় বর্বর ও পাশবিক এ হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত একঘণ্টা কর্মবিরতি এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে কালোব্যাচ ধারণ ও মানববন্ধন।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের মাধ্যমে স্বরাষ্ট্র ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি প্রদান।
এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, প্রগতিশীল, মুক্তমনা ও সৃজনশীল গবেষকদের কণ্ঠরোধের জন্য অন্ধকারের শক্তি মরিয়া হয়ে উঠেছে।

এরই ধারাবাহিকতায় সারাদেশে নিরাপত্তাহীনতার আশংকা তৈরি হয়েছে। আমরা এ জঘন্য হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি। জাতির মেধাবী ও প্রগতিশীল বুদ্ধিজীবীদের জীবনের নিরাপত্তা রক্ষায় কার্যকর পদক্ষেপ নিতে সরকার ও সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জোর দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।