ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি শিক্ষক হত্যাকারীদের গ্রেফতার চান ইউজিসি চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
রাবি শিক্ষক হত্যাকারীদের গ্রেফতার চান ইউজিসি চেয়ারম্যান

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

 

একইসঙ্গে হত্যাকারীদের গ্রেফতারের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে আহ্বান জানিয়েছেন তিনি।

অজ্ঞাতনামা দুষ্কৃতকারীর হাতে শনিবার (২৩ এপ্রিল) অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম রাজশাহী নগরীর শালবাগান এলাকায় নিজ বাসার কাছেই খুন হন।

রোববার (২৪ এপ্রিল) ইউজিসি চেয়ারম্যান এক বিবৃতিতে বলেন, এটা স্পষ্ট যে দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য উগ্র রাজনৈতিক মতাবলম্বী একটি গোষ্ঠী একের পর এক এ ধরনের হত্যাকাণ্ড ঘটিয়ে যাচ্ছে।

হত্যাকারীদের অনতিবিলম্বে গ্রেফতারের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে আহ্বান জানিয়ে ইউজিসি চেয়ারম্যান একইসঙ্গে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এদিকে, হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজশাহীর পুলিশ এক শিবির নেতাকে গ্রেফতার করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্লাস বর্জন ও শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।