ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির প্রশাসনিক ভবন অবরোধ প্রত্যাহার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
জাবির প্রশাসনিক ভবন অবরোধ প্রত্যাহার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: হরতাল চলাকালীন আটককৃতদের মুক্তির আশ্বাসের পরিপ্রেক্ষিতে প্রশাসনিক ভবন অবরোধ প্রত্যাহার করা হয়েছে।  সোমবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটায় প্রশাসনিক ভবনের সামনে থেকে অবরোধ প্রত্যাহার করে নেওয়া হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘আমি স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, আধা ঘণ্টার মধ্যে থানায় যেতে। পুলিশ প্রশাসন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাছে আটক শিক্ষার্থীদের তুলে দেবে। আমাদের প্রথম কাজ হলো তাদের মুক্ত করা। তারপর শিক্ষার্থীরা চাইলে প্রক্টরের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্ত হতে পারে।

প্রক্টরের নির্দেশ হরতাল চলাকালীন পুলিশি হামলা ও ১২ নেতাকর্মী আটক হয়েছে এমন অভিযোগ তুলে সকাল সাড়ে ১০টায় প্রক্টরের পদত্যাগ দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করে প্রগতিশীল ছাত্র জোট, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য’র নেতাকর্মীরা।

এর আগে তনুসহ অব্যাহত গুম-খুন-ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেটের সামনে অর্ধদিবস হরতাল পালনের সময় সোমবার সকালে ক্যাম্পাস সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক থেকে ১২ জনকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাসুক হেলাল অনিক, সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়ম, প্রচার সম্পাদক উজ্জ্বল, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগ, দপ্তর সম্পাদক সিয়াম, কার্যকরী সদস্য রাকিব এবং বিভিন্ন সংগঠনের জামিল, চন্দন, মাহাথির, আকাশ, তানি।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
ওও/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।