ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
জাবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট, সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য এবং জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিলটি সমাজ বিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে ক্যাম্পাসে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে রেজিস্ট্রার ভবনে গিয়ে শেষ হয়।

 

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়নের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল বাংলানিউজকে বলেন, এই প্রক্টর প্রশাসন পাঠ করেছে ইতিহাস পাঠ করেনি। ইতিহাস পাঠ করলে ওই পদে বসে থাকতে পারতো না। যে প্রক্টর দাওয়াত না পেয়ে গুণ্ডা বাহিনী দিয়ে অনুষ্ঠান পণ্ড করতে পারে, সে কিভাবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিরাপত্তা দেবে।  

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি জুবায়ের টিপু বলেন, এই প্রক্টর ছাত্রদের নিরাপত্তা দিতে সর্বোত্তভাবে ব্যর্থ হয়েছেন এবং তার প্রক্টর থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। তিনি আজকের (২৬ এপ্রিল) মধ্যে পদত্যাগ না করলে আগামীকাল (২৭ এপ্রিল) থেকে আমরা সবাত্মক ধর্মঘট করতে বাধ্য হব।

এ সময় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সহ-সভাপতি ইমরান নাদিম, জাবি শাখা ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক হেলাল অনিক, সাধারণ সম্পাদক সুষ্মিতা মরিয়ম, সাংগঠনিক সম্পাদক শুভ্র, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল খালেক উজ্জ্বলসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু সহ সকল গুম, হত্যা ও ধর্ষণের বিচার দাবিতে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ডাকা হরতাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পালন কালে বিশ। ববিদ্যালয় প্রক্টরের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেটে নেতাকর্মীদের ওপর হামলা চালায় পুলিশ। এতে তিনজন গুরুতর আহত হন এবং আটক হন ১২ জন।  

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।