ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রক্টরের পদত্যাগ দাবিতে জাবিতে সর্বাত্মক ধর্মঘট 

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
প্রক্টরের পদত্যাগ দাবিতে জাবিতে সর্বাত্মক ধর্মঘট  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে সর্বাত্মক ধর্মঘট চলছে।  

বুধবার (২৭ এপ্রিল) সকাল থেকে প্রগতিশীল ছাত্রজোট, সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য এবং জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা এ ধর্মঘট পালন করছে।

 

ধর্মঘটের অংশ হিসেবে তারা ভোর ৬টায় বিক্ষোভ মিছিল নিয়ে ট্রান্সপোর্ট চত্বর ঘেরাও করে রাখে। যেকারণে সকালে কোনো বাস ক্যাম্পাস ছেড়ে যেতে পারেনি।  
বিভিন্ন বিভাগ ঘুরে দেখা যায়, অধিকাংশ বিভাগে ক্লাস হয় নি। তবে, পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত ছিল।  

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল বলেন, দায়িত্বজ্ঞানহীন এই প্রক্টরের পদত্যাগের দাবিতে আমরা এক কর্মসূচি পালন করছি। যতক্ষণ পর্যন্ত এই প্রক্টর পদত্যাগ না করবে ততক্ষণ পর্যন্ত আমরা এ কর্মসূচি অব্যাহত রাখবো।
এর অংশ হিসেবে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় কালো ব্যাচ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করবো।  

সোমবার (২৫ এপ্রিল) প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ডাকা হরতাল পালনকালে বিশ্ববিদ্যালয় প্রক্টরের উপস্থিতিতে নেতাকর্মীদেন ওপর হামলা চালায় পুলিশ। এতে তিনজন গুরুতর আহত হন এবং ১২ জনকে আটক করা হয়।  

এ ঘটনায় প্রক্টরের পদত্যাগে দাবিতে (২৫ এপ্রিল) প্রশাসনিক ভবন ঘেরাও করা হয়। এর পরদিন মঙ্গলবার (২৬ এপ্রিল) একই দাবিতে  বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে স্মারকলিপি দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।