ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে শেক্সপিয়রকে নিয়ে দিনব্যাপী কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে শেক্সপিয়রকে নিয়ে দিনব্যাপী কর্মসূচি

ময়মনসিংহ: বরেণ্য কবি ও নাট্যকার উইলিয়াম শেক্সপিয়রের ৪৫২তম জন্মবার্ষিকী ও ৪০০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে।

 

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে ‘শেক্সপিয়র এভরিহয়্যার’ শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ এম এম শামসুর রহমান। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। উইলিয়াম শেক্সপিয়র রচিত বিভিন্ন নাটকের দৃশ্যের বিভিন্ন চরিত্রে সজ্জিত হয়ে শিক্ষার্থীরা র‌্যালিতে অংশ নেন।

পরে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থীদের তৈরি দেয়ালিকার উদ্বোধন করেন উপাচার্য। শেষে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। এতে পাঠকৃত মূল প্রবন্ধ নিয়ে আলোচনা করেন ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা।

বাংলাদেশ সময় ১৭০৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
এমএএএম/কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।