ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুয়েটের এনার্জি টেকনোলজি বিভাগের নাম পরিবর্তন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
কুয়েটের এনার্জি টেকনোলজি বিভাগের নাম পরিবর্তন

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) যন্ত্রকৌশল অনুষদের অন্তর্ভুক্ত ‘এনার্জি টেকনোলজি বিভাগ’ এর নাম পরিবর্তন করে ‘এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ’ করা হয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদনক্রমে (স্মারক নং-ইউজিসি/প্রশা:/পাব:বিশ্ব:/৪৫০(পার্ট-২)/২০০৩/৩২০৬, তারিখ-১৭/০৪/১৬) বিভাগটির নাম পরিবর্তন করা হয়।


 
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার বুধবার (২৭ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত কুয়েটের অর্গানোগ্রামে এনার্জি টেকনোলজি বিভাগটি অনুমোদিত ছিলো। পরবর্তীতে যুগের সঙ্গে তাল মেলাতে এ বিভাগটির নাম পরিবর্তনের প্রয়োজনীয়তা দেখা দেয়। এজন্য একটি কমিটিও গঠন করা হয়। কমিটি আগের নামটি পরিবর্তন করে এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) করার সুপারিশ করে।

পরবর্তীতে একাডেমিক কাউন্সিলের সুপারিশসহ বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় পেশ করা হলে সিন্ডিকেট এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ নামটি অনুমোদন দেয়। এরপর ইউজিসির অনুমোদনের মাধ্যমে বিভাগটির পরিবর্তিত নাম এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কার্যকর করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
এমআরএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।