ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দেশে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করা সম্ভব

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
দেশে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করা সম্ভব ছবি: নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশে সঠিক পদ্ধতি কাজে লাগিয়ে সবার জন্য গুণগত ও বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করা সম্ভব বলে মনে করেন গবেষকরা।

বুধবার (২৬ এপ্রিল) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত ‘রেইজিং স্টুডেন্ট অ্যাজ  হিউম্যান রিসোর্সেস অব গ্লোবাল গ্রেড অ্যান্ড রেসপনসিবিল সুপার সিটিজেন' শীর্ষক সেমিনারে মনোবিজ্ঞানী ও গবেষক ফিরোজ আহমেদ এ কথা বলেন।

তিনি তার গবেষণায়পত্র পাওয়ার পয়েন্টে উপস্থাপন করে বলেন, শিক্ষাকে নতুন উচ্চতায় নেওয়া সম্ভব। শিক্ষার মান উন্নয়নে আমরাই যথেষ্ট। বাইরে থেকে কিছু আনার দরকার হবে না। শুধু পরিকল্পিতভাবে নতুন পদ্ধতি কাজে লাগাতে হবে।

আমার ২৫ বছরের গবেষণায় শিক্ষার বিভিন্ন দিক গবেষণাপত্রে তুলে ধরার চেষ্টা করেছি। এ বিষয়ে শিক্ষামন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে আলোচনা করেছি। সবাই যদি সহযোগিতা করে তবে গুণগত শিক্ষার নতুন দ্বার উন্মোচন করা সম্ভব হবে- যোগ করেন ফিরোজ আহমেদ।

সেমিনারে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মাহমুদুর রহমান, অ্যাডভোকেট কে এম জাবিরসহ অন্যরা।

বাংলাদেস সময়: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
টিআই/একে/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।