ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রক্টরের পদত্যাগ দাবিতে জাবিতে চিত্র প্রদর্শনী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
প্রক্টরের পদত্যাগ দাবিতে জাবিতে চিত্র প্রদর্শনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দায়িত্ব অবহেলা অভিযোগ এনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে চিত্র প্রদর্শনী করা হয়েছে।

শুক্রবার (২৯ এপ্রিল) প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বটতলা ও পরিবহন চত্বরে এ প্রদর্শনী
করা হয়।

 প্রদর্শনীতে পুলিশ কর্তৃক শিক্ষার্থীদের ওপর হামলার বিভিন্ন দৃশ্য তুলে ধরা হয়।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল বলেন, ‘চলমান আন্দোলনের অংশ হিসেবে এ চিত্র প্রদর্শনী করা হয়েছে। প্রক্টর
যদি তাতেও পদত্যাগ না করে তাহলে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো’।

সোমবার (২৫ এপ্রিল) সকাল ৯টার দিকে ছাত্রজোটের ডাকে ঢাকা-আরিচা মহাসড়কে হরতাল পালনকালে পুলিশ ছাত্রদের ওপর লাঠিচার্জ ও ১২ ছাত্রকে আটক করে।

প্রক্টরের নির্দেশে এ হামলা ও আটক হয়েছে এ অভিযোগ তুলে তারা ওইদিন (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে প্রশাসনিক ভবন ঘেরাও করে রাখে। পরদিন (২৬ এপ্রিল) মঙ্গলবার একই দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন ঘেরাও এবং বিশ্ববিদ্যালয় উপাচার্যকে স্মারকলিপি দেয়।

বুধবার (২৭ এপ্রিল) সর্বাত্মক ধর্মঘট পালন করে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বৃস্পতিবার প্রশাসনিক ভবনের সামনে মানবন্ধন করে আন্দোলনকারীরা ।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।