ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রাথমিক গণ শিক্ষামন্ত্রীর সব প্রতিশ্রুতি হিমাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
প্রাথমিক গণ শিক্ষামন্ত্রীর সব প্রতিশ্রুতি হিমাগারে ছবি: শাকিল - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকাসহ শহরাঞ্চলে প্রধান শিক্ষক বদলি নীতি সংশোধন ও সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য দূর করাসহ ৬ দফা দাবি জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিকার সুরক্ষা ফোরাম।

শনিবার (৩০ এপ্রিল) সকালে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলেনে সংগঠনের আহ্বায়ক মো. সিদ্দিকুর রহমান বলেন, প্রাথমিক গণ শিক্ষামন্ত্রীর সব প্রতিশ্রুতি আজ অনেকটা হিমাগারে বন্দি অবস্থায় আছে। একের পর এক শিক্ষকদের অধিকার হরণ করা হচ্ছে।

শুধু প্রাথমিক অভিজ্ঞতা বিহীন প্রধান শিক্ষক নয়, পুরো প্রাথমিক শিক্ষা অধিদফতরে অভিজ্ঞতা বিহীন কর্মকর্তার সমাহার বেশি বলে উল্লেখ করেন তিনি।

প্রাথমিক শিক্ষকদের পদোন্নতির অধিকার, বৈষম্যের অবসানসহ মর্যাদা প্রতিষ্ঠার সংগ্রাম বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২২ মে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ও বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে স্মারকলিপি পেশের কর্মসূচি পালিত হবে বলেও ঘোষণা দেন তিনি।

অন্যান্য দাবিগুলো হলো, প্রাথমিক শিক্ষাকে যুগোপযোগী বা সচল করার লক্ষ্যে প্রধান শিক্ষক ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদে শতভাগ পদোন্নতি ব্যবস্থা করা, মহাপরিচালক পর্যায় পদ পূরণের পদক্ষেপ গ্রহণ এবং প্রাথমিক শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীর ক্ষমতাসহ গেজেটের মর্যাদা ও স্কেল প্রদান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা অধিকার সুরক্ষা ফোরামের যুগ্ম আহ্বায়ক মো. গোলাম মোস্তফা, এমএ সিদ্দিক মিয়া ও কেন্দ্রীয় কমিটির সদস্য তমালিকা আক্তার জাহান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
এসজেএ/ইউএম/আরবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।