ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি প্রক্টরের পদত্যাগ দাবিতে মৌন মিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
জাবি প্রক্টরের পদত্যাগ দাবিতে মৌন মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।  

শনিবার(৩০ এপ্রিল) মৌন মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে প্রগতিশীল ছাত্রজোট, সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য পরিষদ এবং জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট।

 

দুপুর ১২টার দিকে সমাজবিজ্ঞান অনুষদ থেকে মৌনমিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে রেজিস্ট্রার ভবনে গিয়ে শেষ হয়।

মানববন্ধন শেষে তারা রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।  অবস্থান কর্মসূচি শেষে আন্দোলনকারী নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সঙ্গে দেখা করেন এবং তাদের দাবি দাওয়া তুলে ধরেন।  

বিশ্ববিদ্যালয় উপাচার্য তাদের দাবি দাওয়ার পরিপ্রেক্ষিতে বলেন, আগামী ৩ মে তদন্ত কমিটি গঠন করা হবে এবং ৪ মে’র পরে পুলিশের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে কথা বলা হবে।  

আন্দোলনের বিষয়ের সাংস্কৃতিক জোটের সভাপতি জুবায়ের টিপু বলেন, এই দায়িত্বজ্ঞানহীন প্রক্টরের পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল (১ মে) ভিডিও ও চিত্র প্রদর্শনী করা হবে।  

এর আগে সোমবার (২৫ এপ্রিল) প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ডাকা ঢাকা-আরিচা মহাসড়কে হরতাল পালনকালে পুলিশ ছাত্রদের ওপর অতর্কিত হামলা চালায় এবং ১২ ছাত্রকে আটক করে।  

প্রক্টরের নির্দেশে এ হামলা ও আটক করা হয়েছে এমন অভিযোগ এনে আন্দোলনকারীরা ওইদিন (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে প্রশাসনিক ভবন ঘেরাও করে রাখেন।  

পরদিন (২৬ এপ্রিল) মঙ্গলবার একই দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন ঘেরাও এবং বিশ্ববিদ্যালয় উপাচার্যকে স্মারকলিপি দেন।  

বুধবার (২৭ এপ্রিল) সর্বাত্মক ধর্মঘট পালন করে। বৃহস্পাতিবার (২৮ এপ্রিল)  প্রশাসনিক ভবনের সামনে মানবন্ধন করে। গতকাল (২৯ এপ্রিল) শুক্রবার একই দাবিতে চিত্র প্রদর্শনী করে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘন্টা, এপ্রিল ৩০, ২০১৬ 
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।