ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবিতে উপাচার্যপন্থী দুই সংগঠনকে ‘অবৈধ’ ঘোষণা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
ইবিতে উপাচার্যপন্থী দুই সংগঠনকে ‘অবৈধ’ ঘোষণা ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আওয়ামী লীগপন্থী ও  উপাচার্যের নিয়ন্ত্রণে থাকা শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম ও বঙ্গবন্ধু পরিষদকে অবৈধ ঘোষণা করে সংবাদ সম্মেলন করেছেন সংগঠন দুটির উপ উপাচার্যপন্থী শিক্ষকরা।

শনিবার (৩০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে উপাচার্যপন্থী শাপলা ফোরাম ও বঙ্গবন্ধু পরিষদকে অবৈধ ঘোষণা ও উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের পদত্যাগ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বঙ্গবন্ধু পরিষদের উপ উপাচার্যপন্থী অংশের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মামুনুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপ উপাচার্যপন্থী শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন আজাদ, বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মাহবুবুর রহমান, উপ উপাচার্যের সহধর্মিনী ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সালমা খাতুন প্রমুখ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় আওয়ামী লীগপন্থী শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও বঙ্গবন্ধু পরিষদের দুটি করে কমিটি রয়েছে। এক অংশের
নিয়ন্ত্রণে রয়েছেন উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম ও অন্য অংশের নিয়ন্ত্রণে রয়েছেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।