ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে জাবিতে কর্মবিরতি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ২, ২০১৬
রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে জাবিতে কর্মবিরতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকাণ্ডের প্রতিবাদে কালোব্যাজ ধারণ করে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি।

সোমবার (০২ মে) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কলা মানবিকী অনুষদের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকা কর্মসূচির অংশ হিসেবে তারা এ কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদ বলেন, আমরা আর এ ধরনের হত্যাকাণ্ড দেখতে চাই না। এই দাবিতে এ ধরনের কর্মসূচি পালন করতেও চাইনা। সরকারের কাছে আমাদের দাবি, রাবি শিক্ষক হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

দর্শন বিভাগের অধ্যাপক ও সাবেক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুল আহসান বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে এতো বড় বড় বুদ্ধিজীবী রয়েছেন, যারা দেশের মূলধারাকে পরিচালিত করছেন। কিন্তু সেই বুদ্ধিজীবীদের হত্যাকাণ্ডের ঘটনা একের পর এক ঘটে চললেও কেন তার বিচার হচ্ছে না।

এজন্য আমরাই দায়ী? কারণ আমরা মুখে যা বলি তা বাস্তবে করি না। আমরা যদি সত্যিকার অর্থে এর বিচার চাইতাম তাহলে এ ধরনের কর্মবিরতি, অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করার প্রয়োজন হতো না।

এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আমির হোসেন, অধ্যাপক মো. শামছুল আলম সেলিম, অধ্যাপক মো. খালেদ হোসাইন, অধ্যাপক এ এস এম আবু দায়েন, সহযোগী অধ্যাপক হোসনে আরা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ০২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।