ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে খুবিতে কর্মবিরতি-অবস্থান ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মে ২, ২০১৬
রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে খুবিতে কর্মবিরতি-অবস্থান ধর্মঘট ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালিত হয়েছে।
 
খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকা কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করে খুবি হাদী চত্বরে সোমবার (০২ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালিত হয়।

এছাড়া বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে।
 
কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালনকালে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান বলেন, যাদের হত্যা করা হয়েছে তারা ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী এবং তারা পথের দিশারি, আলোর দিশারি।

তিনি বলেন, অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর মতো অসংখ্য রেজাউল করিম আমাদের মাঝখানে জন্ম নেবে এই আশা করি।

তিনি আরও বলেন, হত্যাকারীদের উদ্দেশ্য হলো এই জ্ঞানচর্চারত মানুষদের নিশ্চিহ্ন করে জ্ঞানের পথকে রুদ্ধ করে দেশ ও জাতিকে অন্ধকারে নিমজ্জিত করা।

অবস্থান কর্মসূচি থেকে অবিলম্বে ঘাতকদের গ্রেফতার ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

এতে আরও বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. সারওয়ার জাহান, প্রফেসর ড. মো. রেজাউল করিম, প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম, প্রফেসর ড. আফরোজা পারভীন, প্রফেসর ড. মো. আইয়াজ হাসান চিশতী। এসময় সমিতির নির্বাহী কমিটির অন্যান্য সদস্যসহ সাধারণ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর স্মরণে খুবিতে রোববার থেকে সাংস্কৃতিক সপ্তাহ শুরু হয়েছে। এছাড়া ৪ মে সমিতির পক্ষ থেকে আচার্য বরাবর স্মারকলিপি প্রদান ও সন্ধ্যায় শিববাড়ি মোড় থেকে শহীদ হাদীস পার্ক পর্যন্ত আলোর মিছিল বের করা হবে। এর আগে সোমবার সকালে কালোব্যাচ ধারণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মে ০২, ২০১৬
এমআরএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।