ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ১১ মে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মে ২, ২০১৬
এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ১১ মে

ঢাকা: আগামী ১১ মে (বুধবার) মাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (০২ মে) শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।



তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিন ফল প্রকাশের জন্য সময় দিয়েছেন। সকালে তার হাতে ফল হস্তান্তর করার পর দুপুরে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হবে।  
 
এর আগে আগামী ১০ বা ১১ মে ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠায় আন্তঃশিক্ষা বোর্ড।
 
রেওয়াজ অনুযায়ী, শিক্ষামন্ত্রী শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করেন। এরপর সংবাদ সম্মেলনে করে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী।
 
এসএসসিতে গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া তত্ত্বীয় শেষ হয় ১০ মার্চ। আর ১৫-১৯ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথায় গত কয়েক বছর থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।
 
এবার মোট ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থীর মধ্যে এসএসসিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ এবং এসএসসি ভোকেশনালে (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

**এসএসসি’র ফল হতে পারে ১০ বা ১১ মে
 
বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ০২, ২০১৬/আপডেট: ১৬২৩ ঘণ্টা
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।