ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আন্দোলনের নামে ছুটিতে শেকৃবি শিক্ষকরা

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ২, ২০১৬
আন্দোলনের নামে ছুটিতে শেকৃবি শিক্ষকরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কর্মবিরতি ও আন্দোলনের নামে ছুটি কাটিয়েছেন।  

সোমবার (০২ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে কর্মবিরতি, কালো ব্যাজ ধারণ ও অবস্থান ধর্মঘটের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ারুল হক বেগ বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) আমরা আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছিলাম। আমাদের শিক্ষক সমিতি দৃশ্যত অকার্যকর থাকায় এবং আন্দোলনের বিষয়টি প্রচার না হওয়ায় অবস্থান ধর্মঘটে শিক্ষকদের উপস্থিতি কম।  
অবস্থান ধর্মঘটের নামে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কোনো অনুষদেই ক্লাস নেননি শিক্ষকরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক ক্ষোভ প্রকাশ করে বলেন, কর্মবিরতির সুযোগ নিয়ে অনেক শিক্ষক ক্যাম্পাসেই আসেননি।
 
শনিবার (২৩ এপ্রিল) রাজশাহী শহরের শালবাগান এলাকায় নিজ বাসার সামনে ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিমকে হত্যা করে দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মে ২, ২০১৬
আরবি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।