ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গোদাগাড়ীত বিদ্যালয়ভিত্তিক বিজ্ঞান মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মে ৪, ২০১৬
গোদাগাড়ীত বিদ্যালয়ভিত্তিক বিজ্ঞান মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিড়ইল উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৪) বিজ্ঞান শিক্ষার উন্নয়ন প্রকল্পের অধীনে সিসিবিভিও-রাজশাহী ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-ঢাকার সহায়তা এবং বিড়ইল উচ্চ
বিদ্যালয়ের ড. ওয়াজেদ বিজ্ঞান ক্লাবের আয়োজনে দিনব্যাপী বিজ্ঞান মেলা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।



সকালে মেলার উদ্বোধন ঘোষণা করেন বিদ্যালয়ের সভাপতি ও প্রোগ্রাম ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক মজিবর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ।

অতিথি ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলমগীর হোসেন, সহকারী শিক্ষক হীরা ও রজব আলী। প্রকল্প বাস্তবায়নকারী সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন সিসিবিভিওর প্রকল্প সমন্বয়কারী নিরাবুল ইসলাম নিরব ও সহকারী সমন্বয়কারী শবনম মুস্তারী। মেলার সার্বিক তত্ত্বাবধায়ন করেন কলেজের বিজ্ঞান শিক্ষক মাসুম রেজা।

মেলায় ৩৫টি প্রকল্প উপস্থাপন করা হয়। উল্লেখযোগ্য প্রকল্পের মধ্যে ছিল বৃষ্টির পানি সংরক্ষণ, আদর্শ গ্রাম, বায়ুরোধক যন্ত্র, বন্যার পূর্ব সংকেত, পানির অপচয় রোধ, সৌরশক্তিকে বিভিন্ন কাজে ব্যবহার, দ্রুতগামী স্টিমার ও বিভিন্ন ধরনের বিক্রিয়ার প্রমাণ।

মেলায় অন্য কার্যক্রমের মধ্যে ছিল কুইজ প্রতিযোগিতা। বিকেলে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ০৪, ২০১৬
এসএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।