ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে শিক্ষক সমিতি ফেডারেশনের স্মারকলিপি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ৫, ২০১৬
স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে শিক্ষক সমিতি ফেডারেশনের স্মারকলিপি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকারীদের বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ কয়েক দফা দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

বৃহস্পতিবার (৫ মে) বিকেল তিনটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে এ স্মারকলিপি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. শহীদুল্লাহ।

প্রফেসর মো. শহীদুল্লাহ বাংলানিউজকে বলেন, স্মারকলিপিতে কয়েক দফা দাবির মধ্যে অন্যতম হলো, অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের দ্রুত বিচার নিশ্চিত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র হত্যাকাণ্ডের বিচার দ্রুত নিষ্পত্তি, যেসব হত্যা মামলার বিচার শেষ হয়েছে সেগুলোর দ্রুত রায় কার্যকর করা।

তিনি আরো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন বিষয়গুলো তিনি খুবই গুরুত্বের সঙ্গে দেখবেন।

তিনি জানান, স্মারকলিপি দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, মহাসচিব অধ্যাপক মোকসেদ কামাল, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক শাহ আজম শান্তনু প্রমুখ।

এদিকে, শবে মেরাজের ছুটির দিনেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল হত্যার বিচার দাবিতে আন্দোলন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার হত্যাকাণ্ডের ১৩তম দিনে শোক র‌্যালি ও সমাবেশ করেছেন ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।

সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মিছিল বের করে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে ‘মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চ’-এ গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মে ০৫, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।