ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে আই ল্যাবের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মে ৬, ২০১৬
ঢাবিতে আই ল্যাবের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলা ও ব্যবসায় প্রকল্প গড়ে তুলতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ‘ডিইউ ইনোভেশন অ্যান্ড ইনকিউবেশন ল্যাব- ডিইউ আই ল্যাব’র উদ্বোধন করা হয়েছে।

 

শুক্রবার (৬ মে) বিকেলে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কার্যালয়ের পুরনো সিনেট কক্ষে আনুষ্ঠানিকভাবে এ ল্যাবের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, তারুণ্যের উদ্ভাবনী শক্তিকে জাগিয়ে তুলতে ‘আই ল্যাব’ একটি প্লাটফর্ম হিসেবে কাজ করবে। যেখানে শিক্ষার্থীরা সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলা ও ব্যাবসায়িক প্রকল্পের উদ্ভাবনী চিন্তা তুলে ধরতে পারবে।

উদ্বোধন শেষে উপাচার্য আই ল্যাব বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এক প্রশ্নের জবাবে তিনি জানান, এই ল্যাব প্রাথমিকভাবে স্বল্প পরিসরে হলেও ভবিষ্যতে আরও বড় পরিসরে এর কার্যক্রম পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে আই ল্যাবের পরিচালক ইন্ট্যারন্যাশনাল বিজনেস বিভাগের সহকারী অধ্যাপক রাশেদুর রহমান ল্যাবটি নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন।

তিনি জানান, আই ল্যাবের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের ব্যবস্থা, বার্ষিক উদ্ভাবনী প্রতিযোগিতা ও অ্যাওয়ার্ড প্রদানসহ উদ্ভাবনী চিন্তাকে বিকশিত করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

ডিইউ আই ল্যাব ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের জন্য উন্মুক্ত থাকবে এবং তারা এখানে পণ্য, সেবা ও সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলায় উদ্ভাবিত ধারণা জমা দিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, মে ০৬, ২০১৬
এইচআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।