ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আইইউবিতে গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীনবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মে ৭, ২০১৬
আইইউবিতে গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীনবরণ

ঢাকা: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) চলতি বছরের গ্রীষ্মকালীন (সামার) সেমিস্টারের নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৭ মে) বসুন্ধরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে তাদের বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন- উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান ।

তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে বিশেষায়িত শিক্ষার পাশাপাশি কলা ও মানবিক শিক্ষার অনন্য বৈশিষ্ট্য তুলে ধরেন। শিক্ষার্থীদের শিক্ষানুরাগী  ও অনিসন্ধিৎসু হওয়ার পরামর্শ দেন।

তিনি বলেন, ‘আইইউবি আর্ন্তজাতিক মান বজায় রেখে চলেছে এবং গবেষণা ও আর্ন্তজাতিক অংশীদারিত্বে আইইউবি বদ্ধপরিকর। ’  তিনি উচ্চশিক্ষার জন্য আইইউবিকে বেছে নেওয়া নবাগতদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পরিচিতি তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদের ডিন অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক শাহরিয়ার খান, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের ডিন ড. আব্দুল খালেক, লিবারেল আর্টস অ্যান্ড সোশাল সায়েন্স অনুষদের ডিন ড. মাহবুব আলম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আনোয়ারুল ইসলাম সংক্ষেপে প্রাতিষ্ঠানিক নীতিমালা তুলে ধরেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক লিমা চৌধুরী।

নবীনবরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবক ছাড়াও আইইউবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ০৭, ২০১৬
ওএইচ/বিএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।