ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবি’তে সপ্তকের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মে ৮, ২০১৬
শেকৃবি’তে সপ্তকের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য র‌্যালি ও কেক কাটার মধ্য দিয়ে নৃত্য ও সংগীত বিষয়ক সাংস্কৃতিক সংগঠন ‘সপ্তক’ ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।

রোববার (৮ মে) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে কেক কাটার আয়োজন করা হয়।

সপ্তকের উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছরোয়ার হোসেন কেক কেটে ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন। এসময় সপ্তকের সদস্যরা উপস্থিত ছিলেন ।

পরে প্রসাশনিক ভবনের সামনে থেকে বাদ্যের তালে তালে একটি বর্ণ্যাঢ্য র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে সপ্তকের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের গবেষণা মাঠে রবীন্দ্রনাথের জীবনাদর্শ নিয়ে আলোচনা করেন।

এসময় বক্তারা সপ্তকের কার্যক্রম শুভ, সার্থক ও সুন্দর হওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, রবীন্দ্রনাথের জন্ম তিথিতে সপ্তকের জন্ম। কবিকে আদর্শ ধারণ করেই আমরা এগিয়ে যাব।

২০০২ সালের ৮ মে ‘সুরের মুর্ছনায়, নৃত্যের ঝংকারে’ স্লোগানকে সামনে রেখে সপ্তক প্রতিষ্ঠিত হয়। বাঙালি চেতনা জাগ্রত করে ক্যাম্পাসে শুদ্ধ সংস্কৃতির সূত্রপাত করতে সংগঠনটি নিরলসভাবে কাজ করে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ০৮, ২০১৬

পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।