ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি’র ডিন নির্বাচন মঙ্গলবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মে ৯, ২০১৬
জাবি’র ডিন নির্বাচন মঙ্গলবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়ের (জাবি) ৫টি অনুষদের ডিন নির্বাচন আগামীকাল মঙ্গলবার (১০ মে) অনুষ্ঠিত হবে।

সোমবার (৯ মে) নির্বাচনের রিটানিং অফিসার ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, ১৯৭৩ সালের অ্যাক্টের ২৬ (৫) ধারা ও নির্বাচন সংক্রান্ত বিভিন্ন ধারা-উপধারা অনুযায়ী, বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে মঙ্গলবার সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত ৫টি অনুষদের ডিন নির্বাচনের ভোট গ্রহণ চলবে। এবারের ডিন নির্বাচনে প্রায় ৫ শতাধিক শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ডিন নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ থেকে কলা ও মানবিকী অনুষদে বাংলা বিভাগের অধ্যাপক খালেদ হোসাইন, গানিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার, সমাজবিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক আমির হোসেন, জীব বিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার, বিজনেস স্টাডিজ অনুষদে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে বিএনপিপন্থী শিক্ষকদের প্যানেল ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ থেকে কলা ও মানবিকী অনুষদে দর্শন বিভাগের  অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, সমাজবিজ্ঞান অনুষদে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, জীব বিজ্ঞান অনুষদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নাজমুল আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন। গানিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে বিএনপিপন্থী শিক্ষকদের কোনো প্রার্থী নেই।

অপরদিকে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ এবং বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘প্রগতিশীল জোট’ থেকে গানিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এ মামুন, সমাজবিজ্ঞান অনুষদে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নইম সুলতান, জীব বিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে কলা ও মানবিকী অনুষদে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক মো. মোজাম্মেল হক, গানিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে রসায়ন বিভাগের অধ্যাপক মো. ইলিয়াস মোল্লা, জীব বিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাহফুজুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়:১৯৩০ ঘণ্টা, মে ৯, ২০১৬
কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।