ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিদ্যুতের দাবিতে জাবিতে বিক্ষোভ মিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, মে ১০, ২০১৬
বিদ্যুতের দাবিতে জাবিতে বিক্ষোভ মিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বিদ্যুতের দাবিতে ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সাংস্কৃতিক জোট।

সোমবার (০৯ মে) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চ থেকে মিছিলটি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বটতলায় গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সভাপতি জোবায়ের টিপু বলেন, বাংলাদেশে সব থেকে গুরুত্বপূর্ণ স্থানগুলোর মধ্যে বিশ্ববিদ্যালয়গুলো অন্যতম। দেশ যেখানে এগিয়ে যাচ্ছে আর সেই মুহূর্তে বিদ্যুৎ জনিত বিভ্রাটে ভোগান্তির শিকার হচ্ছে জাবির শিক্ষার্থীরা। ক্যম্পাসে ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান তিনি।

বিক্ষোভ মিছিলে অর্ধশতাধিক সাংস্কৃতিক কর্মীরা অংশ নেন।

২০১৫-১৬ শিক্ষাবর্ষের নবীণ শিক্ষার্থীদের বরণ করে নিতে ৩ দিনব্যাপী নাট্যোৎসবের আয়োজন করে জাহাঙ্গীরনগর থিয়েটার। তারই অংশ হিসেবে সোমবার নাটক ‘ট্রেন টু পাকিস্থান’ সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে মঞ্চস্থ হয়। এরই মধ্যে বিদ্যুৎ চলে যায়। এতে অভিনেতারা ও  দর্শকরা বিভ্রাটে পড়েন। এর কারণে নাটকটি এক ঘণ্টা পেছাতে হয়।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, মে ১০, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।