ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভোলায় ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মে ১০, ২০১৬
ভোলায় ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়’

ঢাকা: বরিশাল বিভাগের ভোলা জেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বেসরকারি বিশ্ববিদ্যালয় নির্মিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নামে আরও একটি বিশ্ববিদ্যালয় কুমিল্লায়ও হতে পারে।

মঙ্গলবার (১০ মে) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় বিষয়টি উঠে আসে।

এ সময় নদীর ভাঙন থেকে ভোলা জেলার চরফ্যাশন পৌর শহর সংরক্ষণ প্রকল্প (ব্যয় ২০৯ কোটি ৪ লাখ টাকা) এবং ৩ হাজার ৪০০ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ‘সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহ্যান্সমেন্ট (সেকায়েপ)’ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। বরিশাল বিভাগ ও দেশের সার্বিক শিক্ষার বিষয়টি সভায় সবার নজরে আনেন প্রধানমন্ত্রী।

একনেকের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদকে নিজ নির্বাচনী এলাকা ভোলায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য বলেন।

পরে তোফায়েল আহমেদ শেখ হাসিনাকে আশ্বস্ত করে বলেন, ভোলায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় করা হবে এবং সেটি আপনার নামেই (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নির্মাণ করা হবে।

সভাশেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ভোলায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় নির্মাণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বিশ্ববিদ্যালয়টি নির্মিত হবে বলে জানিয়ে দিয়েছেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, আমিও কুমিল্লায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় নির্মাণ করতে চাই তবে আমার কুমিল্লায় বিশ্ববিদ্যালয় আছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মে ১০, ২০১৬
এমআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।