ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রক্টরের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, মে ১১, ২০১৬
প্রক্টরের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার অপসারণ দাবিতে মশাল মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ মে) রাত সাড়ে ৮টার দিকে মিছিলটি বিশ্ববিদ্যালয় জয়বাংলা (প্রান্তিক) গেইট থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়।

মিছিলে প্রায় দেশ শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মশাল মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল বলেন, এই প্রক্টর দায়িত্বে অবহেলা করে তার পদের মর্যাদা তিনি নিজেই নষ্ট করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ব্যর্থ প্রক্টরকে বাঁচাতে শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। তারা বিভ্রান্তিকর বিবৃতি দিয়ে প্রক্টরের দায় এড়িয়ে আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে।

তিনি বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই ওই দিনকার ঘটনা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের অবস্থান এখনো পরিষ্কার নয়। প্রশাসনকে অনুরোধ করবো অবিলম্বে এই প্রক্টরকে অপসারণ করে আপনাদের অবস্থান স্পষ্ট করুন।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু সহ সব গুম, হত্যা ও ধর্ষণের বিচার দাবিতে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ডাকা গত সোমবারের হরতালে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক ফটকে নেতাকর্মীদের ওপর হামলা চালায় পুলিশ। এতে তিনজন গুরুতর সহ ২০ জন আহত হন এবং গ্রেফতার হন ১২ জন।

বাংলাদেশ সময়: ০২৫৪ ঘণ্টা, মে ১১, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।