ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

খুলনায় এসএসসিতে এগিয়ে মেয়েরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মে ১১, ২০১৬
খুলনায় এসএসসিতে এগিয়ে মেয়েরা

খুলনা: খুলনা জেলায় এসএসসির ফলাফলে পাসের সংখ্যায় ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে রয়েছে। এ জেলায় মোট পাস করেছে ২২ হাজার ৮৩ জন শিক্ষার্থী।

এর মধ্যে মেয়েদের সংখ্যা ১১ হাজার ৫৪ এবং ছেলেদের সংখ্যা ১১ হাজার ২৯ জন।

 

ছেলেদের চেয়ে মেয়েরা ভালো ফলাফল করায় স্কুলগুলোতে তাদের ছিলো বাধভাঙা উচ্ছাস। খুলনা জেলায় এবার পাসের হার ৯৩.০৮ ভাগ। পাসের হারে যশোর বোর্ডের মধ্যে খুলনা জেলা দ্বিতীয় অবস্থানে রয়েছে।

বুধবার (১১ মে) প্রকাশিত ফলাফলে এসব তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এবারের এসএসসি পরীক্ষায় খুলনা জেলা ও মহানগরীর ৩৮১টি স্কুল থেকে মোট ২৩ হাজার ৭২৫ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে মেয়ে ১১ হাজার ৮৭৯ জন এবং ছেলে ১১ হাজার ৮৪৬ জন। পাস করেছে ২২ হাজার ৮৩ জন। জেলায় গড় পাসের হার ৯৩ দশমিক ০৮ শতাংশ।
গত ১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত এসএসসি’র তত্ত্বীয় এবং ৯ থেকে ১৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। খুলনা জেলার ৪৭টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয় ২৩ হাজার ৭২৫ জন পরীক্ষার্থী।

এদিকে সাফল্য ধরে রেখেছে জেলার করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে ২৯৩ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২১০ জন। মিলিটারি কলেজিয়েট স্কুল থেকে ৯৮ জন পরীক্ষা দিয়ে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮৬ জন। জিলা স্কুল থেকে ৪০৩ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ২৬৪ জন।
 
বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ১১, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।