ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে চলছে ভিজুলয়াল অ্যান্ড মিডিয়া অ্যানথ্রোপলজি উইক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মে ১৬, ২০১৬
ঢাবিতে চলছে ভিজুলয়াল অ্যান্ড মিডিয়া অ্যানথ্রোপলজি উইক ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃ-বিজ্ঞান বিভাগের আয়োজনে চলছে তিন দিনব্যাপী ভিজুলয়াল অ্যান্ড মিডিয়া অ্যানথ্রোপলজি উইক-২০১৬।

সোমবার (১৬ মে) বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

সঙ্গে উপস্থিত ছিলেন বিভাগের চেয়ারপারসন অধ্যাপক হাসান আল শাফী, অধ্যাপক ড. জাহিদুল ইসলাম, অধ্যাপক সাইফুর রশিদ, সহযোগী অধ্যাপক রাশিদ মাহমুদসহ বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

তিন দিনের এ আয়োজনে থাকছে আলোকচিত্র প্রতিযোগিতা, প্রদর্শনী, ওয়ার্কশপ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

প্রথম দিন দুই ক্যাটাগরিতে টিএসসিতে হয়েছে আলোকচিত্র প্রতিযোগিতা। দুই ক্যাটাগরিতে থিম ছিল ৩টি। যার মধ্যে- ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডিজাস্টার, কনজ্যুমার কালচার এবং হিউম্যান রাইটস। এতে ‘এ’ ও ‘বি’ ক্যাটাগরিতে বিজয়ীরা পাবেন সাত হাজার টাকা ও সার্টিফিকেট। এছাড়া দুই ক্যাটাগরিতে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রানারআপ পাবেন পাঁচ ও তিন হাজার টাকা।

আলোকচিত্র প্রতিযোগিতার পাশাপাশি একই সময়ে টিএসসির বারান্দায় হয়েছে আলোকচিত্র প্রদর্শনী।

আগামী ১৮ মে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামবে এ আয়োজনের। উইকটির সহযোগী আয়োজক ভিজুয়াল অ্যানথ্রোপলজি ক্লাব। স্ট্রেটেজিক পার্টনার ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মে ১৬, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।