ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বহিষ্কারের ঘটনা আরও বড় অপরাধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মে ১৮, ২০১৬
বহিষ্কারের ঘটনা আরও বড় অপরাধ

ঢাকা: নারায়ণগঞ্জে প্রধান শিক্ষককে কান ধরে ওঠ-বসের পর বহিষ্কারের ঘটনা আরও বড় অপরাধ মন্তব্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থার দাবি জানিয়েছেন।
 
বুধবার (১৮ মে) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে এক সভা শেষে বেরিয়ে যাওয়ার সময় শিক্ষক লাঞ্ছনার বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা একটি জঘন্য ঘটনা।


 
সরকারের পদক্ষেপে সন্তুষ্ট কিনা- জানতে চাইলে উপাচার্য বলেন, ঘটনা ঘটলে তদন্ত করা ও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এজন্য হয়তো কিছুটা সময় লাগতে পারে। সময় বড় কথা নয়, যথাযথ শাস্তি যাতে হয় সেটা দেখতে হবে।
 
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে গত ১৩ মে নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে প্রকাশ্যে কান ধরে ওঠ-বস করা হয়। মঙ্গলবার তাকে সাময়িক বরখাস্ত করে স্কুল ব্যবস্থাপনা কমিটি।
 
এ বিষয়ে অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, চাকরি থেকে বরখাস্ত করা আরও বড় অপরাধ। কেন তাকে সাময়িক বরখাস্ত করা হলো? এজন্য কি তদন্ত হয়েছে? এ কারণগুলো আমাদের জানা দরকার। আশা করি শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবে।
 
বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১৮, ২০১৬
এমআইএইচ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।